জীবিকা অর্জনে ভারসাম্যপূর্ণ পন্থা অবলম্বন | সুনান ইবনু মাজাহ ২১৪৪ | Sunan-ibn-Majah 2144

জীবিকা অর্জনে ভারসাম্যপূর্ণ পন্থা অবলম্বন | সুনান ইবনু মাজাহ ২১৪৪ | Sunan-ibn-Majah 2144

হাদিসটি সম্পর্কে | সুনান ইবনু মাজাহ ২১৪৪

বিষয় জীবিকা অর্জনে ভারসাম্যপূর্ণ পন্থা অবলম্বন
হাদিস গ্রন্থ সুনান ইবনু মাজাহ
হাদিসের মান সহিহ (Sahih)
পরিচ্ছেদ ১২/২. জীবিকা অর্জনে ভারসাম্যপূর্ণ পন্থা অবলম্বন।
হাদিস নম্বর ২১৪৪
বর্ণনাকারী জাবির ইবনু আবদুল্লাহ আনসারী (রাঃ)
সুনান ইবনু মাজাহ ২১৪৪ নম্বর হাদিসের বিস্তারিতঃ জাবির ইবনে আবদুল্লাহ (রাঃ) বর্ণিত। তিনি বলেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ হে লোকসকল! তোমরা আল্লাহকে ভয় করো এবং উত্তম পন্থায় জীবিকা অন্বেষণ করো। কেননা কোন ব্যক্তিই তার জন্য নির্দ্ধারিত রিযিক পূর্ণরূপে না পাওয়া পর্যন্ত মরবে না, যদিও তার রিযিক প্রাপ্তিতে কিছু বিলম্ব হয়। অতএব তোমরা আল্লাহকে ভয় করো এবং উত্তম পন্থায় জীবিকা অন্বেষণ করো, যা হালাল তাই গ্রহণ করো এবং যা হারাম তা বর্জন করো।

It was narrated from Jabir bin 'Abdullah that the Messenger of Allah (ﷺ) said: "O people, fear Allah and be moderate in seeking a living, for no soul will die until it has received all its provision, even if it is slow in coming. So fear Allah and be moderate in seeking provision; take that which is permissible and leave that which is forbidden. "

রেফারেন্স | সুনান ইবনু মাজাহ ২১৪৪

কোনো ভুল পেলে রিপোর্ট করুন!

ছবি ডাউনলোড (High Quality)

ছবি ডাউনলোড টিপস: উপরের ডাউনলোড করুন বাটনে ক্লিক করুন। পরবর্তী পেইজে ছবিটি আপনার ব্রাউজারে ওপেন হবে। ছবিটির ওপর প্রেস করে ধরে রাখুন। তারপর 'Download Image/Save Image' এ ক্লিক করুন। তাহলেই ছবিটি ডাউনলোড হয়ে যাবে। (টিউটোরিয়াল দেখুন)