আল্লাহ ও রাসূল ﷺ এর আনুগত্য করা - সহীহ বুখারী ৭১৩৭ | Sahih-Al-Bukhari 7137

আল্লাহ ও রাসূল ﷺ এর আনুগত্য করা - সহীহ বুখারী ৭১৩৭ | Sahih-Al-Bukhari 7137

হাদিসটি সম্পর্কে | সহীহ বুখারী ৭১৩৭

বিষয় আল্লাহ ও রাসূল ﷺ এর আনুগত্য
হাদিস গ্রন্থ সহীহ বুখারী (তাওহীদ পাবলিকেশন)
হাদিসের মান সহিহ (Sahih)
পরিচ্ছেদ ৯৩/১. আল্লাহর বাণীঃ হে ঈমানদারগণ! তোমরা আল্লাহর অনুগত হও এবং রসূলের অনুগত হও এবং তোমাদের মধ্যকার কর্তৃস্থানীয় ব্যক্তিগণের। (সূরাহ আন্-নিসা ৪/৫৯)
হাদিস নম্বর ৭১৩৭
বর্ণনাকারী আবূ হুরায়রা (রাঃ)
সহীহ বুখারী ৭১৩৭ নম্বর হাদিসের বিস্তারিতঃ আবূ হুরাইরাহ (রাঃ) হতে বর্ণিত। রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ যে আমার আনুগত্য করল, সে আল্লাহরই আনুগত্য করল। আর যে আমার নাফরমানী করল, সে আল্লাহরই নাফরমানী করল। এবং যে আমার (নির্বাচিত) আমীরের আনুগত্য করল, সে আমারই আনুগত্য করল। আর যে আমার (নির্বাচিত) আমীরের নাফরমানী করল সে আমারই নাফরমানী করল।[1] [২৯৫৭; মুসলিম ৩৩/৮, হাঃ ১৮৩৫, আহমাদ ৯৩৯৬] (আধুনিক প্রকাশনী- ৬৬৩৮, ইসলামিক ফাউন্ডেশন- ৬৬৫২)

Narrated Abu Huraira: Allah's Messenger (ﷺ) said, "Whoever obeys me, obeys Allah, and whoever disobeys me, disobeys Allah, and whoever obeys the ruler I appoint, obeys me, and whoever disobeys him, disobeys me."

রেফারেন্স | সহীহ বুখারী ৭১৩৭

কোনো ভুল পেলে রিপোর্ট করুন!

ছবি ডাউনলোড (High Quality)

ছবি ডাউনলোড টিপস: উপরের ডাউনলোড করুন বাটনে ক্লিক করুন। পরবর্তী পেইজে ছবিটি আপনার ব্রাউজারে ওপেন হবে। ছবিটির ওপর প্রেস করে ধরে রাখুন। তারপর 'Download Image/Save Image' এ ক্লিক করুন। তাহলেই ছবিটি ডাউনলোড হয়ে যাবে। (টিউটোরিয়াল দেখুন)