যে ব্যক্তির একমাত্র চিন্তার বিষয় দুনিয়া | সুনান আত তিরমিজী ২৪৬৫ | Sunan-at-Tirmidhi 2465

যে ব্যক্তির একমাত্র চিন্তার বিষয় দুনিয়া | সুনান আত তিরমিজী ২৪৬৫ | Sunan-at-Tirmidhi 2465

হাদিসটি সম্পর্কে | সুনান আত তিরমিজী ২৪৬৫

বিষয় যে ব্যক্তির একমাত্র চিন্তার বিষয় দুনিয়া
হাদিস গ্রন্থ সুনান আত তিরমিজী (তাহকিককৃত)
হাদিসের মান সহিহ (Sahih)
পরিচ্ছেদ ২৯. (গ্রহণকারীর চাইতে প্রদানকারী উত্তম)
হাদিস নম্বর ২৪৬৫
বর্ণনাকারী আনাস ইবনু মালিক (রাঃ)
সুনান আত তিরমিজী ২৪৬৫ নম্বর হাদিসের বিস্তারিতঃ আনাস ইবনু মালিক (রাঃ) হতে বর্ণিত। তিনি বলেনঃ রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ যে ব্যক্তির একমাত্র চিন্তার বিষয় হবে পরকাল, আল্লাহ তা’আলা সেই ব্যক্তির অন্তরকে অভাবমুক্ত করে দিবেন এবং তার যাবতীয় বিচ্ছিন্ন কাজ একত্রিত করে সুসংযত করে দিবেন, তখন তার নিকট দুনিয়াটা নগণ্য হয়ে দেখা দিবে।

আর যে ব্যক্তির একমাত্র চিন্তার বিষয় হবে দুনিয়া, আল্লাহ তা’আলা সেই ব্যক্তির গরীবি ও অভাব-অনটন দুচোখের সামনে লাগিয়ে রাখবেন এবং তার কাজগুলো এলোমেলো ও ছিন্নভিন্ন করে দিবেন। তার জন্য যা নির্দিষ্ট রয়েছে, দুনিয়াতে সে এর চাইতে বেশি পাবে না।

Anas bin Malik narrated that the Messenger of Allah (ﷺ) said: "Whoever makes the Hereafter his goal, Allah makes his heart rich, and organizes his affairs, and the world comes to him whether it wants to or not. And whoever makes the world his goal, Allah puts his poverty right before his eyes, and disorganizes his affairs, and the world does not come to him, except what has been decreed for him."

রেফারেন্স | সুনান আত তিরমিজী ২৪৬৫

কোনো ভুল পেলে রিপোর্ট করুন!

ছবি ডাউনলোড (High Quality)

ছবি ডাউনলোড টিপস: উপরের ডাউনলোড করুন বাটনে ক্লিক করুন। পরবর্তী পেইজে ছবিটি আপনার ব্রাউজারে ওপেন হবে। ছবিটির ওপর প্রেস করে ধরে রাখুন। তারপর 'Download Image/Save Image' এ ক্লিক করুন। তাহলেই ছবিটি ডাউনলোড হয়ে যাবে। (টিউটোরিয়াল দেখুন)