সকাল-সন্ধ্যার যিকরসমূহ | সুনান আবূ দাউদ ৫০৮৮ | Sunan-Abu-Dawood 5088

সকাল-সন্ধ্যার যিকরসমূহ | সুনান আবূ দাউদ ৫০৮৮ | Sunan-Abu-Dawood 5088

হাদিসটি সম্পর্কে | সুনান আবূ দাউদ ৫০৮৮

বিষয় সকাল-সন্ধ্যার যিকরসমূহ
হাদিস গ্রন্থ সুনান আবূ দাউদ (তাহকিককৃত)
হাদিসের মান সহিহ (Sahih)
পরিচ্ছেদ ১১০. সকালে ঘুম থেকে উঠে যা বলতে হয়
হাদিস নম্বর ৫০৮৮
বর্ণনাকারী আনাস ইবনু মালিক (রাঃ)
সুনান আবূ দাউদ ৫০৮৮ নম্বর হাদিসের বিস্তারিতঃ আবান ইবনু উসমান (রহঃ) সূত্রে বর্ণিত। তিনি বলেন, আমি আমার পিতাকে বলতে শুনেছি, এবং তিনি রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-কে বলতে শুনেছেনঃ যে ব্যক্তি সন্ধ্যায় তিনবার বলবেঃ ’’আল্লাহর নামে যাঁর নামের বরকতে আসমান ও যমীনের কোনো বস্তুই ক্ষতি করতে পারে না, তিনি সর্বশ্রোতা ও মহাজ্ঞানী।’’ সকাল হওয়া পর্যন্ত তার প্রতি কোনো হঠাৎ বিপদ আসবে না। আর যে তা সকালে তিনবার বলবে সন্ধ্যা পর্যন্ত তার উপর কোনো হঠাৎ বিপদ আসবে না।

Narrated Uthman ibn Affan: Aban ibn Uthman said: I heard Uthman ibn Affan (his father) say: I heard the Messenger of Allah (ﷺ) say: If anyone says three times: "In the name of Allah, when Whose name is mentioned nothing on Earth or in Heaven can cause harm, and He is the Hearer, the Knower" he will not suffer sudden affliction till the morning, and if anyone says this in the morning, he will not suffer sudden affliction till the evening.

রেফারেন্স | সুনান আবূ দাউদ ৫০৮৮

কোনো ভুল পেলে রিপোর্ট করুন!

ছবি ডাউনলোড (High Quality)

ছবি ডাউনলোড টিপস: উপরের ডাউনলোড করুন বাটনে ক্লিক করুন। পরবর্তী পেইজে ছবিটি আপনার ব্রাউজারে ওপেন হবে। ছবিটির ওপর প্রেস করে ধরে রাখুন। তারপর 'Download Image/Save Image' এ ক্লিক করুন। তাহলেই ছবিটি ডাউনলোড হয়ে যাবে। (টিউটোরিয়াল দেখুন)