সকাল-সন্ধ্যার যিকরসমূহ | সহীহ মুসলিম ৬৭৭৩ | Sahih-Muslim 6773

সকাল-সন্ধ্যার যিকরসমূহ | সহীহ মুসলিম ৬৭৭৩ | Sahih-Muslim 6773

হাদিসটি সম্পর্কে | সহীহ মুসলিম ৬৭৭৩

বিষয় সকাল-সন্ধ্যার যিকর সমূহ
হাদিস গ্রন্থ সহীহ মুসলিম (হাদীস একাডেমী)
হাদিসের মান সহিহ (Sahih)
পরিচ্ছেদ ১৬. খারাপ সিদ্ধান্ত, (মুসীবাতে) দুঃখ পাওয়া ইত্যাদি থেকে আশ্রয় প্রার্থনা করা
হাদিস নম্বর ৬৭৭৩
বর্ণনাকারী আবূ হুরায়রা (রাঃ)
সহীহ মুসলিম ৬৭৭৩ নম্বর হাদিসের বিস্তারিতঃ ইয়াকুব (রহঃ) বলেন, কা’কা ইবনু হাকীম (রহঃ) ..... আবু হুরাইরাহ (রাযিঃ) থেকে বর্ণিত। তিনি বলেন, এক লোক নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর নিকট এসে বলল, হে আল্লাহর রসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম! গত রাতে একটি বিছু আমাকে দংশন করার কারণে আমি বড় কষ্ট পেয়েছি। তিনি বললেন, যদি তুমি সন্ধ্যায় এ দু’আটি পড়তে "আউযু বিকালিমাতিল্লা-হিত তা-ম্মা-তি মিন শাররি মা- খলাক" অৰ্থাৎ- ’আমি পূর্ণাঙ্গ কালিমাহ দ্বারা আল্লাহর নিকট তার সৃষ্টির খারাবী থেকে পানাহ চাই’। তাহলে সে তোমাকে ক্ষতি করতে পারত না।

Abu Huraira reported that a person came to Allah's Messenger (ﷺ) and said:" Allah's Messenger, I was stung by a scorpion during the night. Thereupon he said: Had you recited these words in the evening:" I seek refuge in the Perfect Word of Allah from the evil of what He created," it would not have done any harm to you.

রেফারেন্স | সহীহ মুসলিম ৬৭৭৩

কোনো ভুল পেলে রিপোর্ট করুন!

ছবি ডাউনলোড (High Quality)

ছবি ডাউনলোড টিপস: উপরের ডাউনলোড করুন বাটনে ক্লিক করুন। পরবর্তী পেইজে ছবিটি আপনার ব্রাউজারে ওপেন হবে। ছবিটির ওপর প্রেস করে ধরে রাখুন। তারপর 'Download Image/Save Image' এ ক্লিক করুন। তাহলেই ছবিটি ডাউনলোড হয়ে যাবে। (টিউটোরিয়াল দেখুন)