সঠিক পথের দিকে আহবানের প্রতিদান | সহীহ মুসলিম ৬৬৯৭ | Sahih-Muslim 6697

সঠিক পথের দিকে আহবানের প্রতিদান | সহীহ মুসলিম ৬৬৯৭ | Sahih-Muslim 6697

হাদিসটি সম্পর্কে | সহীহ মুসলিম ৬৬৯৭

বিষয় সঠিক পথের দিকে আহবানের প্রতিদান
হাদিস গ্রন্থ সহীহ মুসলিম (হাদীস একাডেমী)
হাদিসের মান সহিহ (Sahih)
পরিচ্ছেদ ৬. যে লোক কোন সুন্দর নীতি অথবা মন্দ নীতি চালু করে এবং যে লোক সঠিক পথের দিকে ডাকে অথবা বিভ্রান্তের দিকে আহবান করে
হাদিস নম্বর ৬৬৯৭
বর্ণনাকারী আবূ হুরায়রা (রাঃ)
সহীহ মুসলিম ৬৬৯৭ নম্বর হাদিসের বিস্তারিতঃ ইয়াহইয়া ইবনু আইয়্যুব, কুতাইবাহ ইবনু সাঈদ ও ইবনু হুজর (রহঃ) ..... আবু হুরাইরাহ্ (রাযিঃ) থেকে বর্ণিত। তিনি বলেন, রসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ যে লোক সঠিক পথের দিকে ডাকে তার জন্য সে পথের অনুসারীদের প্রতিদানের সমান প্রতিদান রয়েছে। এতে তাদের প্রতিদান হতে সামান্য ঘাটতি হবে না। আর যে লোক বিভ্রান্তির দিকে ডাকে তার উপর সে রাস্তার অনুসারীদের পাপের অনুরূপ পাপ বর্তাবে। এতে তাদের পাপরাশি সামান্য হালকা হবে না।

Abu Huraira reported Allah's Messenger (ﷺ) as saying: He who called (people) to righteousness, there would be reward (assured) for him like the rewards of those who adhered to it, without their rewards being diminished in any respect. And he who called (people) to error, he shall have to carry (the burden) of its sin, like those who committed it, without their sins being diminished in any respect.

রেফারেন্স | সহীহ মুসলিম ৬৬৯৭

কোনো ভুল পেলে রিপোর্ট করুন!

ছবি ডাউনলোড (High Quality)

ছবি ডাউনলোড টিপস: উপরের ডাউনলোড করুন বাটনে ক্লিক করুন। পরবর্তী পেইজে ছবিটি আপনার ব্রাউজারে ওপেন হবে। ছবিটির ওপর প্রেস করে ধরে রাখুন। তারপর 'Download Image/Save Image' এ ক্লিক করুন। তাহলেই ছবিটি ডাউনলোড হয়ে যাবে। (টিউটোরিয়াল দেখুন)