কুকুরের পানীয় পাত্র | সহীহ মুসলিম ৫৪০ | Sahih-Muslim 540

কুকুরের পানীয় পাত্র | সহীহ মুসলিম ৫৪০ | Sahih-Muslim 540

হাদিসটি সম্পর্কে | সহীহ মুসলিম ৫৪০

বিষয় কুকুরের পানীয় পাত্র
হাদিস গ্রন্থ সহীহ মুসলিম (হাদীস একাডেমী)
হাদিসের মান সহিহ (Sahih)
পরিচ্ছেদ ২৭. কুকুরের পানীয় পাত্র সম্পর্কে বিধান।
হাদিস নম্বর ৫৪০
বর্ণনাকারী আবদুল্লাহ ইবনু মুগাফফাল (রাঃ)
সহীহ মুসলিম ৫৪০ নম্বর হাদিসের বিস্তারিতঃ উবাইদুল্লাহ ইবনু মু’আয (রহ) ..... ইবনুল মুগাফফাল (রাযিঃ) থেকে বর্ণিত। তিনি বলেন, একদা রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কুকুর হত্যার নির্দেশ দিয়েছিলেন। পরে বললেন, তাদের কি হয়েছে যে, তারা কুকুরের পিছনে পড়লো? তারপর শিকারী কুকুর এবং বকরীর (পাহারা দেয়ার) কুকুর পোষার অনুমতি দেন এবং বলেন যে, যখন তোমাদের কারো পাত্রে কুকুর মুখ লাগিয়ে পান করবে তখন সাতবার ধুয়ে ফেলবে এবং অষ্টমবার মাটি দিয়ে মেজে ফেলবে।

Ibn Mughaffal reported: The Messenger of Allah (ﷺ) ordered killing of the dogs, and then said: What about them, i. e. about other dogs? and then granted concession (to keep) the dog for hunting and the dog for (the security) of the herd, and said: When the dog licks the utensil, wash it seven times, and rub it with earth the eighth time. (Sahih Muslim: 280 International)

রেফারেন্স | সহীহ মুসলিম ৫৪০

কোনো ভুল পেলে রিপোর্ট করুন!

ছবি ডাউনলোড (High Quality)

ছবি ডাউনলোড টিপস: উপরের ডাউনলোড করুন বাটনে ক্লিক করুন। পরবর্তী পেইজে ছবিটি আপনার ব্রাউজারে ওপেন হবে। ছবিটির ওপর প্রেস করে ধরে রাখুন। তারপর 'Download Image/Save Image' এ ক্লিক করুন। তাহলেই ছবিটি ডাউনলোড হয়ে যাবে। (টিউটোরিয়াল দেখুন)