সালাত সংশ্লিষ্ট দোয়া (সালাতের পরের দোয়া) | সুনান আবূ দাউদ ১৫২২ | Sunan-Abu-Dawood 1522

সালাত সংশ্লিষ্ট দোয়া (সালাতের পরের দোয়া) | সুনান আবূ দাউদ ১৫২২ | Sunan-Abu-Dawood 1522

হাদিসটি সম্পর্কে | সুনান আবূ দাউদ ১৫২২

বিষয় সালাত সংশ্লিষ্ট দোয়া (সালাতের পরের দোয়া)
হাদিস গ্রন্থ সুনান আবূ দাউদ (তাহকিককৃত)
হাদিসের মান সহিহ (Sahih)
পরিচ্ছেদ ৩৬১. (ইস্তিগফার) ক্ষমা প্রার্থনা সম্পর্কে
হাদিস নম্বর ১৫২২
বর্ণনাকারী মু‘আয বিন জাবাল (রাঃ)
সুনান আবূ দাউদ ১৫২২ নম্বর হাদিসের বিস্তারিতঃ মু’আয ইবনু জাবাল (রাঃ) সূত্রে বর্ণিত। একদা রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তার হাত ধরে বললেন, হে মু’আয! আল্লাহর শপথ! আমি অবশ্যই তোমাকে ভালবাসি, আল্লাহর শপথ! আমি অবশ্যই তোমাকে ভালবাসি। তিনি বললেন, হে মু’আয! আমি তোমাকে ওয়াসিয়াত করছি, তুমি প্রত্যেক সালাতের পর এ দু’আটি কখনো পরিহার করবে নাঃ ’’আল্লাহুম্মা আঈন্নী ’আলা যিকরিকা ওয়া শুকরিকা ওয়া হুসনি ’ইবাদাতিকা’’ (অর্থঃ হে আল্লাহ! আপনার স্মরণে, আপনার কৃতজ্ঞতা প্রকাশে এবং আপনার উত্তম ’ইবাদাতে আমাকে সাহায্য করুন)। অতঃপর মু’আয (রাঃ) আস-সুনাবিহী (রহঃ)-কে এবং আস-সুনাবিহী ’আবদুর রহমানকে এরূপ দু’আ করার ওয়াসিয়াত করেন।

Mu'adh b. Jabal reported that the Messenger of Allah (ﷺ) caught his hand and said: By Allah, I love you, Mu'adh. I give some instruction to you. Never leave to recite this supplication after every (prescribed) prayer: "O Allah, help me in remembering You, in giving You thanks, and worshipping You well." Mu'adh willed this supplication to the narrator al-Sunabihi and al-Sunabihi to 'Abu Abd al-Rahman.

রেফারেন্স | সুনান আবূ দাউদ ১৫২২

কোনো ভুল পেলে রিপোর্ট করুন!

ছবি ডাউনলোড (High Quality)

ছবি ডাউনলোড টিপস: উপরের ডাউনলোড করুন বাটনে ক্লিক করুন। পরবর্তী পেইজে ছবিটি আপনার ব্রাউজারে ওপেন হবে। ছবিটির ওপর প্রেস করে ধরে রাখুন। তারপর 'Download Image/Save Image' এ ক্লিক করুন। তাহলেই ছবিটি ডাউনলোড হয়ে যাবে। (টিউটোরিয়াল দেখুন)