শয়তান মানুষের শিরায় শিরায় চলাফেরা করে | সহীহ মুসলিম ৫৫৭১ | Sahih-Muslim 2174

শয়তান মানুষের শিরায় শিরায় চলাফেরা করে | সহীহ মুসলিম ৫৫৭১ | Sahih-Muslim 2174

হাদিসটি সম্পর্কে | সহীহ মুসলিম ৫৫৭১

বিষয় শয়তান মানুষের শিরায় শিরায় চলাফেরা করে
হাদিস গ্রন্থ সহীহ মুসলিম (হাদীস একাডেমী)
হাদিসের মান সহিহ (Sahih)
পরিচ্ছেদ ৯. কোন লোককে নারীদের সঙ্গে একাকী দেখা পেলে এবং সে মহিলা তার স্ত্রী বা তার মাহরাম হলে কুধারণাকে দমনের জন্য এ স্ত্রীলোক অমুক বলে দেয়া মুস্তাহাব
হাদিস নম্বর ৫৫৭১
বর্ণনাকারী আনাস ইবনু মালিক (রাঃ)
সহীহ মুসলিম ৫৫৭১ নম্বর হাদিসের বিস্তারিতঃ আনাস (রাযিঃ) হতে বর্ণিত যে, রসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তার স্ত্রীগণের কোন একজনের সাথে ছিলেন, সে সময় তার নিকট দিয়ে এক লোক যাচ্ছিল। তিনি তাকে ডাকলেন। সে (কাছে) আসলে তিনি বললেন, ওহে! এটা আমার অমুক স্ত্রী। সে বলল, হে আল্লাহর রসূল! অপর কারো সম্বন্ধে আমি মন্দ ধারণা করলেও হয়ত করতাম, কিন্তু আপনার সম্বন্ধে তো মন্দ ধারণা করতাম না। সে সময় রসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বললেনঃ শাইতান মানুষের রক্ত সঞ্চারণের শিরায় শিরায় চলাফেরা করে থাকে।

Anas reported that when Allah's Messenger (ﷺ) was in the company of one of his wives a person happened to pass by them. He called him and when he came, he said to him: 0 so and so, she was my such and such wife. Thereupon he said, Allah's Messenger, if I were to doubt at all, I would have entertained no doubt about you at least. Thereupon Allah's Messenger (ﷺ) said: Verily Satan circulates in the body like blood.

রেফারেন্স | সহীহ মুসলিম ৫৫৭১

কোনো ভুল পেলে রিপোর্ট করুন!

ছবি ডাউনলোড (হাই কোয়ালিটি)