কল্যাণের দিকে পথ দেখানো | সুনান আবূ দাউদ ৫১২৯ | Sunan-Abu-Dawood 5129

কল্যাণের দিকে পথ দেখানো | সুনান আবূ দাউদ ৫১২৯ | Sunan-Abu-Dawood 5129

হাদিসটি সম্পর্কে | সুনান আবূ দাউদ ৫১২৯

বিষয় কল্যাণের দিকে পথ দেখানো
হাদিস গ্রন্থ সুনান আবূ দাউদ (তাহকিককৃত)
হাদিসের মান সহিহ (Sahih)
পরিচ্ছেদ ১২৫. কল্যাণের দিকে পথ দেখানো
হাদিস নম্বর ৫১২৯
বর্ণনাকারী উকবাহ ইবনু আমির (রাঃ)
সুনান আবূ দাউদ ৫১২৯ নম্বর হাদিসের বিস্তারিতঃ আবূ মাসঊদ আল-আনসারী (রাঃ) সূত্রে বর্ণিত। তিনি বলেন, একদা এক ব্যক্তি নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর নিকট এসে বললো, হে আল্লাহর রাসূল! আমার কোনো বাহন নেই। তাই আমার জন্য একটি বাহনের ব্যবস্থা করে দিন। তিনি বললেনঃ আমার নিকট তোমাকে বাহন হিসেবে দেয়ার মতো কোনো ব্যবস্থা নেই। তবে তুমি অমুকের নিকট যাও, সে হয়তো তোমার সাওয়ারীর ব্যবস্থা করতে পারবে। অতএব সে তার নিকট গেলে তার বাহনের ব্যবস্থা করে দিলো। ঐ ব্যক্তি রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-কে এ ব্যাপারে জানালে তিনি বললেনঃ যে ব্যক্তি কোনো ভালো কাজের পথ দেখায়, সে উক্ত কাজ সম্পাদনকারীর সমপরিমাণ সওয়াব পায়।

Abu Mas’ud al-Ansari said : A man came to the prophet (May peace be upon him) and said: Messenger of Allah! I have been left without a mount. So give me a mount. He replied: I have no mount to give, but go to so and so; he may perhaps give you a mount. He then went to him and he gave him a mount. He came to the Messenger of Allah (May peace be upon him) and informed him about it. Thereupon the Messenger of Allah (May peace be upon him) said: if anyone guides someone to a good (deed), he will get the reward like the reward of the one who does it.

রেফারেন্স | সুনান আবূ দাউদ ৫১২৯

কোনো ভুল পেলে রিপোর্ট করুন!

ছবি ডাউনলোড (High Quality)

ছবি ডাউনলোড টিপস: উপরের ডাউনলোড করুন বাটনে ক্লিক করুন। পরবর্তী পেইজে ছবিটি আপনার ব্রাউজারে ওপেন হবে। ছবিটির ওপর প্রেস করে ধরে রাখুন। তারপর 'Download Image/Save Image' এ ক্লিক করুন। তাহলেই ছবিটি ডাউনলোড হয়ে যাবে। (টিউটোরিয়াল দেখুন)