আল্লাহর সৃষ্টির (প্রাণীর) সদৃশ তৈরী করার শাস্তি | সহীহ বুখারী ৫৯৫৪ | Sahih-Al-Bukhari 5954

আল্লাহর সৃষ্টির (প্রাণীর) সদৃশ তৈরী করার শাস্তি | সহীহ বুখারী ৫৯৫৪ | Sahih-Al-Bukhari 5954

হাদিসটি সম্পর্কে | সহীহ বুখারী ৫৯৫৪

বিষয় আল্লাহর সৃষ্টির (প্রাণীর) সদৃশ তৈরী করার শাস্তি
হাদিস গ্রন্থ সহীহ বুখারী (তাওহীদ পাবলিকেশন)
হাদিসের মান সহিহ (Sahih)
পরিচ্ছেদ ৭৭/৯১. ছবিওয়ালা কাপড় দিয়ে বসার আসন তৈরী করা
হাদিস নম্বর ৫৯৫৪
বর্ণনাকারী আয়িশা বিনত আবূ বাকর সিদ্দীক (রাঃ)
সহীহ বুখারী ৫৯৫৪ নম্বর হাদিসের বিস্তারিতঃ ’আয়িশাহ (রাঃ) হতে বর্ণিত। তিনি বলেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম (তাবূক যুদ্ধের) সফর থেকে ফিরে আসলেন। আমি আমার কক্ষে পাতলা কাপড়ের পর্দা টাঙিয়েছিলাম। তাতে ছিল প্রাণীর) অনেকগুলো ছবি। রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম যখন এটা দেখলেন, তখন তা ছিঁড়ে ফেললেন এবং বললেনঃ কিয়ামতের দিন সে সব লোকের সব থেকে শক্ত আযাব হবে, যারা আল্লাহর সৃষ্টির (প্রাণীর) সদৃশ তৈরী করবে। ’আয়িশাহ (রাঃ) বলেনঃ এরপর আমরা ওটা দিয়ে একটি বা দু’টি বসার আসন তৈরী করি।

Narrated `Aisha: Allah's Messenger (ﷺ) returned from a journey when I had placed a curtain of mine having pictures over (the door of) a chamber of mine. When Allah's Messenger (ﷺ) saw it, he tore it and said, "The people who will receive the severest punishment on the Day of Resurrection will be those who try to make the like of Allah's creations." So we turned it (i.e., the curtain) into one or two cushions.

রেফারেন্স | সহীহ বুখারী ৫৯৫৪

কোনো ভুল পেলে রিপোর্ট করুন!

ছবি ডাউনলোড (High Quality)

ছবি ডাউনলোড টিপস: উপরের ডাউনলোড করুন বাটনে ক্লিক করুন। পরবর্তী পেইজে ছবিটি আপনার ব্রাউজারে ওপেন হবে। ছবিটির ওপর প্রেস করে ধরে রাখুন। তারপর 'Download Image/Save Image' এ ক্লিক করুন। তাহলেই ছবিটি ডাউনলোড হয়ে যাবে। (টিউটোরিয়াল দেখুন)