অহঙ্কারীর পরিণতি | সুনান আত তিরমিজী ২৪৯২ | Sunan-at-Tirmidhi 2492

অহঙ্কারীর পরিণতি | সুনান আত তিরমিজী ২৪৯২ | Sunan-at-Tirmidhi 2492

হাদিসটি সম্পর্কে | সুনান আত তিরমিজী ২৪৯২

বিষয় অহঙ্কারীর পরিণতি
হাদিস গ্রন্থ সুনান আত তিরমিজী (তাহকিককৃত)
হাদিসের মান হাসান (Hasan)
পরিচ্ছেদ ৪৭. (অহঙ্কারীর পরিণতি)
হাদিস নম্বর ২৪৯২
বর্ণনাকারী আমর ইবনু শু‘আয়ব (রহঃ)
সুনান আত তিরমিজী ২৪৯২ নম্বর হাদিসের বিস্তারিতঃ আমর ইবনু শু’আইব (রহঃ) হতে ক্রমানুসারে তার বাবা ও দাদার সুত্রে বর্ণিত, নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, দাম্ভিক ব্যাক্তিদের কিয়ামত দিবসে ক্ষুদ্র পিপড়ার ন্যায় মানুষের রূপে সমবেত করা হবে। তাদেরকে চারদিক হতে অপমান ও লাঞ্ছনা ছেয়ে ফেলবে। জাহান্নামের বুলাস’ নামক একটি কারাগারের দিকে তাদেরকে টেনে নেয়া হবে, আগুন তাদেরকে গ্রাস করবে, জাহান্নামীদের গলিত রক্ত ও পুঁজ তাদেরকে পান করানো হবে।

'Amr bin Shu'aib narrated from his father, from his grandfather from the Prophet (s.a.w) who said: "The proud will be gathered on the Day of Judgement resembling tiny particles in the image of men. They will be covered with humiliation everywhere, they will be dragged into a prison in Hell called Bulas, submerged in the Fire of Fires, drinking the drippings of the people of the Fire, filled with derangement."

রেফারেন্স | সুনান আত তিরমিজী ২৪৯২

কোনো ভুল পেলে রিপোর্ট করুন!

ছবি ডাউনলোড (High Quality)

ছবি ডাউনলোড টিপস: উপরের ডাউনলোড করুন বাটনে ক্লিক করুন। পরবর্তী পেইজে ছবিটি আপনার ব্রাউজারে ওপেন হবে। ছবিটির ওপর প্রেস করে ধরে রাখুন। তারপর 'Download Image/Save Image' এ ক্লিক করুন। তাহলেই ছবিটি ডাউনলোড হয়ে যাবে। (টিউটোরিয়াল দেখুন)